পাঞ্জেরী বাংলা দ্বিতীয় পত্র - এইচএসসি ২০২৩ টেস্ট পেপারস মেইড ইজি (প্রশ্নপত্র উত্তরপত্র) (হার্ডকভার)

 



পাঞ্জেরী বাংলা দ্বিতীয় পত্র - এইচএসসি ২০২৩ টেস্ট পেপারস মেইড ইজি (প্রশ্নপত্র উত্তরপত্র) (হার্ডকভার)

$ads={1}

পাঞ্জেরী বাংলা দ্বিতীয় পত্র - এইচএসসি ২০২৩ টেস্ট পেপারস মেইড ইজি - Panjeree Bangla 2nd Paper HSC 2023 Test Papers Made Easy (Proshnopotro) প্রশ্নপত্র - বইটির বৈশিষ্ট্য বোর্ড পরীক্ষার 


প্রশ্নপত্র


এখানে সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে অনুষ্ঠিত ২০২২ সালের বোর্ড পরীক্ষাসহ বিগত বিভিন্ন সালের বোর্ড পরীক্ষার প্রশ্নপত্র দেওয়া হয়েছে। এখান থেকে তুমি এইচএসসি পরীক্ষার প্রশ্নের ধরন সম্পর্কে স্পষ্ট ধারণা পাবে। প্রশ্নের এ ধরনকে মাথায় রেখেই প্রতিটি অধ্যায় শেষে তোমাদের জন্য দেওয়া হয়েছে সাজেশন অংশটি ।


শীর্ষস্থানীয় কলেজের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্র


ক্যাডেট কলেজসহ সকল বোর্ডের শীর্ষস্থানীয় কলেজসমূহের ২০২৩ সালের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্র বিশ্লেষণ করে সেরা মানের সৃজনশীল রচনামূলক প্রশ্নপত্র দেওয়া হয়েছে। এ অংশের অনুশীলন তোমাদের পরীক্ষার প্রস্তুতির জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ।


এক্সক্লুসিড মডেল টেস্ট


সংক্ষিপ্ত সিলেবাসের অধীন বিষয়বস্তুসমূহ বিশ্লেষণ করে বিভিন্ন কলেজের নির্বাচনি পরীক্ষার টপ গ্রেড প্রশ্নের সমন্বয়ে এক্সক্লুসিভ মডেল প্রশ্নপত্র দেওয়া হয়েছে। ঘড়ি ধরে প্রতিটি মডেল টেস্ট দেওয়ার পর তোমরা মেইড ইজি উত্তরপত্র বই থেকে উত্তর মিলিয়ে নেবে। মডেল টেস্টের অনুশীলন তোমাদের পরীক্ষার প্রস্তুতিকে সম্পূর্ণ করবে ।


সাজেশন: পরীক্ষা ২০২৩ বাংলা দ্বিতীয় পত্র বিষয়ের সাজেশনটি বোর্ড পরীক্ষক, প্রশ্ন মডারেটর ও বিষয়ভিত্তিক বিশেষজ্ঞ শিক্ষক কর্তৃক প্রণীত। এটির অনুসরণ তোমাদের ১০০ পার্সেন্ট সাফল্য নিশ্চিত করবে।


টপ গ্রেড প্রশ্নের সাজেশন


নির্বাচনি পরীক্ষার প্রতিটি কলেজের প্রশ্নপত্রে সেরা মানের প্রশ্নগুলোকে চিহ্নিত করা হয়েছে। বিশেষজ্ঞ শিক্ষকমণ্ডলী সমন্বয়ে গঠিত একটি প্যানেল প্রশ্নপত্রগুলো বিশ্লেষণ করে টপ গ্রেড প্রশ্নগুলোকে বাছাই করেছেন তোমাদের সাজেশন হিসেবে


গুরুত্বপূর্ণ বিষয়বস্তুর সাজেশন


সৃজনশীল রচনামূলক প্রশ্নগুলো গুরুত্বপূর্ণ অধ্যায় ও বিষয়বস্তুর আলোকে করা হয়। তাই এ অংশে ওয়ান স্টার ও টু স্টার রেটিং করে অধ্যায় ও বিষয়বস্তুর সাজেশন দেওয়া হয়েছে।

$ads={2}

সুপার সাজেশন


সৃজনশীল রচনামূলক প্রশ্নের অধ্যায়ভিত্তিক সাজেশন ছাড়াও রয়েছে সংক্ষিপ্ত আকারে সুপার সাজেশন । বিগত বিভিন্ন সালের বোর্ড প্রশ্ন ও কলেজ প্রশ্ন বিশ্লেষণ করেই তৈরি করা হয়েছে সুপার সাজেশনটি। 


বোর্ড প্রশ্নের বিশ্লেষণ

বিগত সালের বোর্ড প্রশ্নের বিষয়বস্তু ও প্রশ্ননম্বরসহ বোর্ড ও সাল উল্লেখ করে একটি বিশ্লেষণধর্মী তালিকা দেওয়া হয়েছে।


পরিশিষ্ট অংশে আরও প্রশ্নপত্র


বইটিতে শীর্ষস্থানীয় কলেজের নির্বাচনি পরীক্ষার প্রশ্নপত্র ছাড়াও পরিশিষ্ট অংশে রয়েছে বাছাইকৃত কলেজসমূহের নির্বাচনি পরীক্ষার আরও প্রশ্নপত্র। এগুলো মূলত শিক্ষার্থীদের অধিক অনুশীলনের জন্য দেওয়া হয়েছে। এসব প্রশ্নপত্রে চিহ্নিত প্রশ্নগুলো পরীক্ষার জন্য অধিক গুরুত্বপূর্ণ।


পাঞ্জেরী বাংলা দ্বিতীয় পত্র - এইচএসসি ২০২৩ টেস্ট পেপারস মেইড ইজি - Panjeree Bangla 2nd Paper - HSC 2023 Test Papers Made Easy (Uttorpotro): উত্তরপত্র খণ্ডের বৈশিষ্ট্য

$ads={1}


{getProduct} $button={Buy Now} $price={৳300.00}

Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Next

نموذج الاتصال